ইউজিসি এবং বিশ্বব্যাংকের সঙ্গে ঢাবির বৈঠক

2 days ago 3
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং বিশ্বব্যাংকের একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৩ অক্টোবর) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম এ ফায়েজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ তানজীম উদ্দিন খান, অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন, বিশ্বব্যাংকের সিনিয়র এডুকেশন স্পেশালিস্ট টি. এম. আসাদুজ্জামান, সিনিয়র এডুকেশন অ্যাডভাইজার ড. মো. মাহমুদ উল হক এবং প্রকল্প পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

সভায় বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন, একটি ছাত্রী হল নির্মাণ, অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার জন্য বিশেষ তহবিল গঠন, বিশ্ববিদ্যালয়ে ওয়াইফাই নেটওয়ার্কের উন্নয়ন, মেডিকেল সেন্টারের আধুনিকায়ন এবং যৌথ গবেষণা ও প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এমএইচএ/এমআরএম/এএসএম

Read Entire Article