বেশি দামে ডিম বিক্রি, চট্টগ্রামে এক আড়তকে ৫০ হাজার টাকা জরিমানা

17 hours ago 4
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ডিম বিক্রির অপরাধে চট্টগ্রামে জান্নাত পোল্ট্রি নামের এক আড়তকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৫ অক্টোবর) অভিযান চালিয়ে নগরীর পাহাড়তলী এলাকার ওই আড়তকে জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ।

বেচাকেনার রশিদ যথাযথ সংরক্ষণ না করাসহ নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম বিক্রি করছিল আড়তটি। অধিদপ্তরের সহকারী পরিচালক রানা দেবনাথ ও মো. আনিছুর রহমান অভিযানে অংশ নেন।

আরও পড়ুন

এছাড়া পণ্যমূল্য নিয়ন্ত্রণে গঠিত চট্টগ্রাম জেলা টাস্কফোর্স কর্ণফুলী কমপ্লেক্সে অভিযান পরিচালনা করে। এসময় মূল্য তালিকা না থাকা, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি, বিক্রির রশিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ পণ্য, অননুমোদিত পণ্য এবং স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নোংরা পরিবেশে বিভিন্ন ধরনের খোলাপণ্য বিক্রির দায়ে চার প্রতিষ্ঠানে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি একই এলাকায় নির্ধারিত মূল্যের বেশি দামে ওষুধ বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে এক ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করে টাস্কফোর্স।

টাস্কফোর্সের অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন ও মইনুল হাসান। এতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক রানা দেবনাথ, কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা ও স্থানীয় শিক্ষার্থীরা অংশ নেন।

এমডিআইএইচ/কেএসআর/এমএস

Read Entire Article