র‍্যাব পরিচয়ে হত্যা, সাবেক এমপিসহ ১৬ জনের নামে মামলার আবেদন

4 hours ago 1
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

২০১৫ সালে চাঁপাইনবাবগঞ্জে ছাত্রদলকর্মী তোফায়েল আহমেদ মিলনকে অপহরণের পর গুলি করে হত্যার অভিযোগে সাবেক এমপি আব্দুল ওদুদ ও র‍্যাবের সাবেক ডিজি বেনজীর আহমেদসহ ১৬ জনকে আসামি করে মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় তোফায়েল আহমেদ মিলনের চাচা ও রানিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা রহমত আলী বাদী হয়ে এই মামলার আবেদন করেন।

ছাত্রদলকর্মী তোফায়েল আহমেদ মিলন সদর উপজেলার রামচন্দ্রপুরহাট গ্রামের আব্দুস সালামের ছেলে।

আসামিরা হলেন- রানীহাটি ইউনিয়নে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও রানিহাটি ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান মহসীন আলী, সাবেক ইউপি চেয়ারম্যান ও রানীহাটি ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহসীন আলী, নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাক ইসলাম পিন্টু, রাজশাহী র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুব আলম, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোবাশ্বের রহিম, সিনিয়র ওয়ারেন্ট অফিসার ওয়ালিউল ইসলামসহ আরও স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতা।

এজাহারে বলা হয়, ছাত্রদলকর্মী মিলনকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের যোগসাজশে ২০১৫ সালের ১৯ নভেম্বর বাড়ি থেকে র‍্যাব সদস্য পরিচয়ে অপহরণ করে নিয়ে যাওয়া হয়। পরে ১৩ দিন পর ২ ডিসেম্বর পাশের গ্রামে গুলিবিদ্ধ মরদেহ উদ্বার করে স্থানীয়রা।

মামলার বাদী বিএনপি নেতা রহমত আলী জানান, বিএনপি পরিবারের সন্তান হওয়ায় মিলনকে তুলে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের পর থানা ও আদালতে বারবার যোগাযোগ করলেও মামলা নেওয়া হয়নি। আশা করি, সুষ্ঠু তদন্ত হলে ন্যায়বিচার পাব।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাকারিয়া বলেন, মামলার আবেদন গ্রহণ করা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে তদন্ত সাপেক্ষে মামলা হিসেবে গ্রহণ করা হবে।

সোহান মাহমুদ/এমআরএম

Read Entire Article