হত্যাকাণ্ডের বিষয়ে কিছুই জানি না, ন্যায়বিচার চাই

19 hours ago 1
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

রিমান্ড শুনানি চলাকালে আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে সাবেক কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষিমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছি। রাজনৈতিক জীবনে কারও ওপর অন্যায়-অত্যাচার করিনি। আমার বিরুদ্ধে হত্যার যে অভিযোগ আনা হয়েছে, আমি সেই হত্যাকাণ্ডে জড়িত না। হত্যাকাণ্ডের বিষয়ে আমি কিছুই জানি না। আমি আপনার কাছে ন্যায়বিচার চাই।

আজ মঙ্গলবার ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের রমনা জোনাল টিমের পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আরিফ তার সাতদিনের রিমান্ড আবেদন করেন। ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালত শুনানি শেষে তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শুনানি চলাকালে তিনি আদালতে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘আমি নিজে কষ্ট করে পড়ালেখা করেছি। পিএইচডি অর্জন করেছি। আমার স্ত্রী ভিকারুননিসার প্রভাষক। আমার সন্তানদের সুশিক্ষিত করেছি। তারা সুপ্রতিষ্ঠিত। তারা ভালো ভালো প্রতিষ্ঠানে নিজ নিজ দক্ষতায় চাকরি করছে। চাকরি শেষে দেশসেবার জন্য আওয়ামী লীগের রাজনীতিতে যোগদান করি।’

আরও পড়ুন:

এর আগে সোমবার রাত পৌনে ৮টার দিকে রাজধানীর ইস্কাটন থেকে আব্দুর রাজ্জাককে গ্রেফতার করে ডিবি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই বিকেলে নিউমার্কেট থানার নীলক্ষেত এলাকায় পুলিশের গুলিতে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ মারা যান। এ ঘটনায় তার শ্যালক আব্দুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

জেএ/এমএইচআর/এমএস

Read Entire Article