চট্টগ্রামে টাস্কফোর্সের বিশেষ অভিযান, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

2 days ago 1
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

চট্টগ্রাম নগরের আগ্রাবাদে বিশেষ টাস্কফোর্স কমিটির বাজার তদারকি অভিযানে ৮টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১২ টার দিকে নগরের চৌমুহনীর সিডিএ বাজারে এই অভিযানে পরিচালনা করা হয়। এ সময় সঠিক মূল্য তালিকা প্রদর্শন না করায় এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানে বিশেষ টাস্কফোর্স কমিটির শিক্ষার্থী প্রতিনিধি, জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কর্মকর্তা, কৃষি বিপণনের কর্মকর্তা, ক্যাবের সদস্যরাসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আগ্রাবাদ সার্কেলের তানভির হাসান তুনান জানান, চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশনায় বাজার তদারকি জন্য টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে। টাস্কফোর্ট কমিটি বাজার মনিটারিং শুরু করেছে। ভোক্তা পর্যায়ের মূল্য তালিকা প্রদর্শন না করায় বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানার পাশাপাশি সতর্ক করেছি।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক নাসরিন আক্তার বলেন, আগে থেকে ভোক্তা অধিকারের বাজার তদারকি অভিযান চলমান ছিল। শুরু থেকে আমার মাঠে ছিলাম। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি। এখন যৌথভাবে আমরা টাস্কফোর্স কমিটি অভিযান পরিচালনা করছি। বিভিন্ন অনিয়মে জরিমানার পাশাপাশি ভবিষ্যতের জন্য ব্যবসায়ীদের সর্তকও করা হচ্ছে। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

এএজেড/এসআইটি/জিকেএস

Read Entire Article