পল্লী বিদ্যুৎ সমিতির ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত

10 hours ago 3
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূতকরণসহ অভিন্ন চাকুরিবিধি বাস্তবায়ন এবং সব চুক্তিভিত্তিক/অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবি আদায়ে চলতি বছরের শুরু থেকে পল্লী বিদ্যুৎ সমিতির আন্দোলন চলছে। এই আন্দোলনের নতুন ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত করেছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারী কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে পল্লী বিদ্যুৎ সমিতি বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক ও এজিএম (ওঅ্যান্ডএম) আব্দুল হাকিম এবং এজিএম(ওঅ্যান্ডএম) মো.সাহাহউদ্দিন স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়, এর আগে শতভাগ গ্রাহক সেবা ও বিদ্যুৎ সরবরাহ চালু রেখে বিভিন্ন দফায় ১৫ দিন কর্মবিরতি পালন করা হয়। যেহেতু উন্নত গ্রাহক সেবা এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে টেকসই বিতরণ ব্যবস্থা বিনির্মাণের লক্ষ্যে পল্লী বিদ্যুৎ সমিতির এই
আন্দোলন, সেহেতু গ্রাহক সেবা কোনোভাবেই বিঘ্নিত হোক, এটি পল্লী বিদ্যুৎ সমিতির কাম্য নয়।

কিন্তু গঠনমূলক ও শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্যে এবং পল্লী বিদ্যুৎ সমিতিকে গ্রাহক এবং সরকারের মুখোমুখি করার ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৭ অক্টোবর পল্লী বিদ্যুৎ সমিতির ২৪ জন কর্মকর্তাকে চাকুরিচ্যুত, মিথ্যা
মামলা দিয়ে হয়রানি ও গ্রেফতার এবং কিছু কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ করে দপ্তরাদেশ জারি করে পল্লী বিদ্যুতায়ন
বোর্ড। এর প্রেক্ষিতে তাৎক্ষণিক সারাদেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎসেবা বিঘ্নিত হয়। আমরা উক্ত বিষয়ের জন্য
গ্রাহকদের নিকট আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি।

বার্তায় আরও বলা হয়, বিদ্যমান পরিস্থিতিতে অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, গ্রেফতার ব্যক্তিদের ১৭ অক্টোবরে মধ্যে মুক্তি, চাকরিচ্যুতির আদেশ বাতিলের স্পষ্ট আশ্বাস এবং পল্লী বিদ্যুৎ সমিতির দুই দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে পল্লী বিদ্যুৎ সমিতির প্রতিনিধির সঙ্গে আগামী ২০ অক্টোবর আলোচনায় বসার ঘোষণা দেওয়া হয়েছে। তার আহ্বানের প্রেক্ষিতে এবং জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় পূর্বঘোষিত ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিত করা হলো।

বার্তায় বলা হয়, তবে সরকারের হস্তক্ষেপে বিষয়টির যৌক্তিক সমাধানের বাইরে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাধ্যমে পুনরায় পল্লী বিদ্যুৎ সমিতির কোনো কর্মকর্তা-কর্মচারী হামলা, মামলা ও হয়রানির শিকার হয়ে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির উদ্রেক হলে তার জন্য পল্লী বিদ্যুৎ সমিতি দায়ী থাকবে না।

এনএস/কেএএ/

Read Entire Article