মমতাজের ব্যাংক হিসাব জব্দ

2 days ago 1
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

সাবেক সংসদ সদস্য এবং সঙ্গীতশিল্পী মমতাজ বেগমের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। একই সঙ্গে তার ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত রাখতে বলা হয়েছে।

পৃথক চিঠিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেনন এবং তার ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের হিসাব জব্দ করেছে বিএফআইইউ।

সোমবার ( ১৪ অক্টোবর) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়ে অ্যাকাউন্ট জব্দ করতে বলেছে বিএফআইইউ। হিসাব জব্দ করা এসব ব্যক্তি ও তাদের ব্যক্তি মালিকানা ব্যবসায়িক হিসাবের সব লেনদেন বন্ধ থাকবে। এ নির্দেশনার ফলে আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের লেনদেন হবে না। প্রয়োজনে লেনদেন স্থগিতের সময় বাড়ানো হবে।

বিএফআইইউ’র চিঠিতে বলা হয়েছে, লেনদেন স্থগিত করার এ নির্দেশের ক্ষেত্রে মানি লন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে। চিঠিতে রাশেদ খান মেনন ও মমতাজ বেগমের নাম ও এনআইডির তথ্য দেওয়া হয়েছে। হিসাব স্থগিত করা ব্যক্তিদের হিসাব সংশ্লিষ্ট তথ্য (হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী) চিঠি দেওয়ার তারিখ থেকে ২ কার্যদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠাতে হবে।

ইএআর/এসএনআর/জেআইএম

Read Entire Article