পিএসসির চেয়ারম্যানসহ চার সদস্যের শপথ দুপুরে

1 day ago 2
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়া অধ্যাপক মোবাশ্বের মোনেমসহ চার জনের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে আজ (১৫ অক্টোবর)। এদিন বেলা ১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ তাদের শপথ পাঠ করাবেন। সদ্য নিয়োগ পাওয়া পিএসসির চার সদস্য হলেন- নুরুল কাদির, মো. আমিনুল ইসলাম, মো. নাজমুল আমিন মজুমদার ও মো. সুজায়েত উল্লাহ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকে পিএসসিতে সংস্কারের দাবিতে আন্দোলন করে আসছিলেন চাকরিপ্রত্যাশীরা। তাদের দাবি ছিল তৎকালীন চেয়ারম্যান ও সদস্যদের সরিয়ে নতুনদের দায়িত্বে আনা।

গত ৮ অক্টোবর চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন সোহরাব হোসাইন। তার সঙ্গে একই দিনে ১২ জন সদস্য পদত্যাগ করেন। পরদিন আরও দুজন পদত্যাগপত্র জমা দেন।

পরদিন ৯ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক মোবাশ্বের মোনেমকে পিএসসির চেয়ারম্যানের দায়িত্ব দেয় অন্তর্বর্তী সরকার। একইদিন সাংবিধানিক এ প্রতিষ্ঠানটিতে চারজন সদস্য নিয়োগ দেয় সরকার।

দায়িত্ব গ্রহণের তারিখ থেকে পরবর্তী ৫ বছর তারা এ দায়িত্ব পালন করবেন। তবে কারও বয়স ৬৫ বছর পূর্ণ হলে নিময় অনুযায়ী তাকে পদ থেকে সরে যেতে হবে।

এফএইচ/এমআইএইচএস/জিকেএস

Read Entire Article