বরিশালে অনুমতি ছাড়া সভা-সমাবেশে নিষেধাজ্ঞা

1 day ago 1
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

বরিশাল মহানগরীর আওতাভুক্ত এলাকাসমূহে অনুমতি ব্যতীত কোনো ধরনের সভা-সমাবেশ, মিছিল ও মানববন্ধনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই আদেশ উপেক্ষা করলে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে বরিশাল মেট্রোপলিটন (বিএমপি) পুলিশ।

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় বরিশাল পুলিশ (বিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশ কমিশনারের অনুমতি ব্যতীত বরিশাল মহানগর এলাকায় মিছিল, সভা, সমাবেশ, শোভাযাত্রা, মানববন্ধনসহ যেকোনো গণজমায়েত ও মাইক ব্যবহার না করার জন্য অনুরোধ জানাচ্ছি। সর্বসাধারণের অবগতির জন্য জনস্বার্থে এ গণবিজ্ঞপ্তি জারি করা হলো। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশ সূত্র জানায়, এখন থেকে বরিশাল মহানগর এলাকায় মিছিল, সভা, সমাবেশ, শোভাযাত্রা, মানববন্ধনসহ যেকোনো গণজমায়েত ও মাইক ব্যবহার করতে হলে আগে পুলিশ কমিশনার বরাবর লিখিত আবেদন করে অনুমতি নিতে হবে। অন্যথায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে বিভিন্ন দাবি এবং রাজনৈতিক কর্মসূচি নিয়ে আন্দোলন, সভা-সমাবেশ এবং মানববন্ধন করে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক এবং পেশাজীবী সংগঠন। এর অধিকাংশ কর্মসূচিই পালিত হয় শহরের জনগুরুত্বপূর্ণ সড়ক আটকে। এতে সীমাহীন ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষ-পথচারীদের।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম জানান, সম্প্রতি রাজধানীতে কোর কমিটির সভা হয়েছে, সেই সভার সিদ্ধান্তের আলোকে বরিশাল মহানগরীর আওতাভুক্ত এলাকাসমূহে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

শাওন খান/এফএ/জিকেএস

Read Entire Article