ভারতকে সঙ্গে নিয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিলো পাকিস্তান

1 day ago 2
ARTICLE AD
468x60 AD AFTER 4 POSTS

পাকিস্তান জিতুক, কখনো এমনটা চাইবে না ভারত। তবে মাঝেমাঝে পরিস্থিতি এমন হয়ে দাঁড়ায় যে, চিরশত্রুরও কল্যাণ কামনা করতে হয়। ভারত অবশ্য করেছে নিজেদের স্বার্থেই। দিনভর প্রার্থনা করেছে যেন নিউজিল্যান্ডকে হারাতে পারে পাকিস্তান। ভারতের সেই প্রার্থনা কোনাে কাজেই দিলো না। নিউজিল্যান্ডের কাছে হারতেই হলো পাকিস্তানকে।

নিউজিল্যােন্ডের কাছে ৫৪ রানে হেরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকে বিদায় নিলো পাকিস্তান। অন্যদিকে দুর্দান্ত জয়ে ২০১৬ সালের পর এই প্রথম সেমিফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করলো নিউজিল্যান্ড।

পাকিস্তানকে ডুবলো ভারতকে নিয়েই। কারণ, ভারতীয়রা বিশ্বকাপে টিকে থাকতে হলে এই ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতেই হতো পাকিস্তানের। সেটি না হওয়ায় বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় ভারতকেও।

সোমবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ১১০ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৫৬ রানে অলআউট হয় পাকিস্তান।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৯ বলে ২৮ রান করেন সুজি ব্যাটস। ২৪ বলে ২২ রান করেন ব্রুকি হালিডে। ২৫ বলে ১৯ রান করেন অধিনায়ক সোফি ডেভিন। ১৪ বলে ১৭ রান করেন জর্জিয়া প্লিমার। এতে ৬ উইকেটে নিউজিল্যান্ডের পুঁজি দাঁড়ায় ১১০ রান।

নিউজিল্যান্ডের ছুঁড়ে দেওয়া ১১১ রানের লক্ষ্য ১১.৩ ওভারে টপকাতে পারলো সেমিতে যেতে পারতো পাকিস্তানও। কিন্তু কিউই বোলারদের তোপে মাত্র ৫৬ রানের গুটিয়ে গেল ফাতিমা সানার দল। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত এটিই দলীয় সর্বনিম্ন রানের স্কোর।

পাকিস্তানের হয়ে দুই অংক ছুঁতে পারেন কেবল দুইজন, মুনিবা আলি (১১ বলে ১৫) আর ফাতিমা সানা (২৩ বলে ২১)। নিউজিল্যান্ডের হয়ে ১৪ রানে ৩ উইকেট নেন অ্যামেলিয়া কের।

এমএইচ/জিকেএস

Read Entire Article